,

দেশের সব মহাসড়কে র‌্যাবের টহল জোরদার

সময় ডেস্ক : দেশের সব মহাসড়কে টহল জোরদার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিন (র‌্যাব)। সেইসঙ্গে বাড়ানো হয়েছে গোয়েন্দা নজরদারি। মহাসড়কে ডাকাতি বন্ধে এই ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন। গতকাল শনিবার রাজধানীর কারওয়ান বাজারে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।
মহাসড়কে ডাকাতিতে জড়িত একটি চক্রের ছয় সদস্যকে গ্রেপ্তারের বিষয়ে জানাতে ওই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। গ্রেপ্তাররা হলেন, ডাকাত সর্দার মুসা আলী, তার সহযোগী নাঈম মিয়া, মো. শামিম, রনি, আবু সুফিয়ান ও মো. মামুন। গত বৃহস্পতিবার রাতে র‌্যাব সদর দপ্তরের গোয়েন্দা শাখা ও র‌্যাব-১১ এর একটি দল নারায়ণগঞ্জের রূপগঞ্জ ও বন্দর থানা এলাকায় এ অভিযান চালায়। অভিযানে জব্দ করা হয় দুটি চাপাতি, একটি চায়নিজ কুড়াল, একটি ছোরা ও ডাকাতিতে ব্যবহৃত একটি বাস। এ সময় ডাকাতের খপ্পরে পড়া দুই ভুক্তভোগী ও তাদের পণ্যবাহী পিকআপও উদ্ধার করা হয়।
র‌্যাবের মুখপাত্র বলেন, ডাকাতি করে এর আগে যারা আইনের আওতায় এসেছে এবং যাদের বিরুদ্ধে মামলা রয়েছে, তাদের বর্তমান অবস্থান ও পেশাসহ সার্বিক বিষয়ে খোঁজ রাখছে র?্যাব। ব্যাটালিয়ন পর্যায়েও ডাকাতি রোধে বিভিন্ন কার্যক্রম চলমান। সম্প্রতি কিছু ডাকাতির খবর গণমাধ্যমে এসেছে। মহাসড়কে ডাকাতি বন্ধ এখন জনদাবিতে পরিণত হয়েছে। এ কারণে সীমিত জনবল নিয়েও সারাদেশে টহল জোরদার করা হয়েছে। পাশাপাশি র?্যাব সদরদপ্তরের গোয়েন্দা শাখাও এ নিয়ে কাজ করছে।
র‌্যাবের এই কর্মকর্তা বলেন, ডাকাতদের যদি পুনর্বাসন করা যায়, তাহলে এ ধরনের অপরাধ কমে যাবে। ইতোমধ্যে কক্সবাজার, সুন্দরবনসহ দেশের বিভিন্ন স্থানের ৪০৫ ডাকাত র‌্যাবের কাছে আত্মসমর্পণ করে স্বাভাবিক জীবনে ফিরেছেন।


     এই বিভাগের আরো খবর